গুগল অ্যাডসেন্সে সিটিআর কী?
ইন্টারনেট বিপণনের বিশ্বে সিটিআর বিজ্ঞাপনদাতা এবং প্রকাশক উভয়েরই জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিজ্ঞাপনদাতাদের ভূমিকা হ'ল বিজ্ঞাপন গ্রাফিক্স বা বিক্রয় লাইন তৈরি করা, যা আরও বেশি সিটিআর পাওয়া উচিত এবং প্রকাশকদের ভূমিকা বিজ্ঞাপনকে এইভাবে স্থাপন করা, যা সিটিআর বাড়ায়।
আমি অনেক ফোরামে এই প্রশ্নটি সম্পর্কে লোকদের জিজ্ঞাসা করতে দেখছি তাই এই পোস্টটি আমার অনেক পাঠকের পক্ষে দরকারী যারা ক্লিকের মাধ্যমে হার কী তা জানেন না?
ব্লগার / প্রকাশকের দৃষ্টিকোণ থেকে, সিটিআর হ'ল সেই কারণগুলির মধ্যে একটি যা অর্থ উত্পাদন এবং বিজ্ঞাপনদাতাকে ধরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যদি যথেষ্ট ক্লিক না করেন তবে আপনার বিজ্ঞাপনদাতারা পালিয়ে যাবেন। সুতরাং, আসুন সিটিআর বিশ্বে ডুব দিন এবং এটি কী তা বুঝতে পারি।
এটি বিজ্ঞাপনে ক্লিকের সংখ্যা এবং পৃষ্ঠা দর্শনের সংখ্যা।
সুতরাং, সহজ কথায়, যদি আপনার একটি বিজ্ঞাপন চলমান থাকে এবং এটি 100 জন লোক দেখেন তবে কেবল 5 টি ক্লিক থাকে, আপনার সিটিআর 5%। এখানে মনে রাখার বিষয়টি হ'ল সিটিআর শতাংশ যত বেশি হবে আপনি তত বেশি প্রচার পাবেন। অতএব, বিজ্ঞাপনগুলি কেবল এমন জায়গাগুলিতে রাখার পরামর্শ দেওয়া হয় যা দেখতে এবং সহজেই ক্লিক করা যায়।
এখন, সর্বাধিক সাধারণ প্রশ্নগুলির মধ্যে একটি হ'ল একটি ভাল সিটিআর কী বা আমি আমার অ্যাডসেন্সে যথেষ্ট ক্লিক পাচ্ছি, তবে আমার আয় খুব কম।
আমি এখানে অ্যাডসেন্স সিটিআর সম্পর্কে প্রচলিত ধারণাটি মুছে ফেলি, অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলিতে বেশি ক্লিক পাওয়া কখনই ভাল আয়ের গ্যারান্টি দিতে পারে না, এখানে মূল কীটি সেই বিজ্ঞাপনগুলিকে নির্দেশ দেয় যা একটি ভাল পিপিসি দেয় (প্রতি ক্লিকের জন্য অর্থ প্রদান করে)। এই জাতীয় বিজ্ঞাপনগুলিতে, এমনকি কয়েকটি ক্লিক 100 টি ক্লিকেরও বেশি অর্থ উপার্জন করতে পারে।
আমি গুগল অ্যাডসেন্সে আরও থিম নিয়ে আসব যাতে অ্যাডসেন্সের সাথে আপনার অভিজ্ঞতা আরও ভাল হয়। আপনি যদি এই কোনওটি মিস করতে না চান তবে চিহমেলৌড ফিডগুলিতে সাবস্ক্রাইব করুন।
আমি অনেক ফোরামে এই প্রশ্নটি সম্পর্কে লোকদের জিজ্ঞাসা করতে দেখছি তাই এই পোস্টটি আমার অনেক পাঠকের পক্ষে দরকারী যারা ক্লিকের মাধ্যমে হার কী তা জানেন না?
ব্লগার / প্রকাশকের দৃষ্টিকোণ থেকে, সিটিআর হ'ল সেই কারণগুলির মধ্যে একটি যা অর্থ উত্পাদন এবং বিজ্ঞাপনদাতাকে ধরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যদি যথেষ্ট ক্লিক না করেন তবে আপনার বিজ্ঞাপনদাতারা পালিয়ে যাবেন। সুতরাং, আসুন সিটিআর বিশ্বে ডুব দিন এবং এটি কী তা বুঝতে পারি।
সিটিআর কী?
সিটিআর বলতে ক্লিক যদিও হারকে বোঝায়। সরল কথায়, এর অর্থ কোনও বিজ্ঞাপনকে কতবার ক্লিক করা হয় তার সংখ্যা দ্বারা বিজ্ঞাপনটি যে বার দেখানো হয় তার সংখ্যা, বিজ্ঞাপনের একক বা পৃষ্ঠাটি যে বিজ্ঞাপনটি অন্তর্ভুক্ত করে।এটি বিজ্ঞাপনে ক্লিকের সংখ্যা এবং পৃষ্ঠা দর্শনের সংখ্যা।
- সিটিআর = ক্লিকের সংখ্যা / এক্সপোজারের সংখ্যা।
- সিটিআর% = ক্লিকের সংখ্যা * 100 / # এক্সপোজারের
সুতরাং, সহজ কথায়, যদি আপনার একটি বিজ্ঞাপন চলমান থাকে এবং এটি 100 জন লোক দেখেন তবে কেবল 5 টি ক্লিক থাকে, আপনার সিটিআর 5%। এখানে মনে রাখার বিষয়টি হ'ল সিটিআর শতাংশ যত বেশি হবে আপনি তত বেশি প্রচার পাবেন। অতএব, বিজ্ঞাপনগুলি কেবল এমন জায়গাগুলিতে রাখার পরামর্শ দেওয়া হয় যা দেখতে এবং সহজেই ক্লিক করা যায়।
এখন, সর্বাধিক সাধারণ প্রশ্নগুলির মধ্যে একটি হ'ল একটি ভাল সিটিআর কী বা আমি আমার অ্যাডসেন্সে যথেষ্ট ক্লিক পাচ্ছি, তবে আমার আয় খুব কম।
আমি এখানে অ্যাডসেন্স সিটিআর সম্পর্কে প্রচলিত ধারণাটি মুছে ফেলি, অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলিতে বেশি ক্লিক পাওয়া কখনই ভাল আয়ের গ্যারান্টি দিতে পারে না, এখানে মূল কীটি সেই বিজ্ঞাপনগুলিকে নির্দেশ দেয় যা একটি ভাল পিপিসি দেয় (প্রতি ক্লিকের জন্য অর্থ প্রদান করে)। এই জাতীয় বিজ্ঞাপনগুলিতে, এমনকি কয়েকটি ক্লিক 100 টি ক্লিকেরও বেশি অর্থ উপার্জন করতে পারে।
আমি গুগল অ্যাডসেন্সে আরও থিম নিয়ে আসব যাতে অ্যাডসেন্সের সাথে আপনার অভিজ্ঞতা আরও ভাল হয়। আপনি যদি এই কোনওটি মিস করতে না চান তবে চিহমেলৌড ফিডগুলিতে সাবস্ক্রাইব করুন।
No comments